Government JobJob CircularPrivate Job

BOESL Circular 2024 – eps.boesl.gov.bd registration

কোরিয়া লটারি আবেদন

কোরিয়া লটারি আবেদন এর বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আপনি চাইলে ঘরে বসে আপনার আবেদন আপনি নিজেই করতে পারেন। এজন্য আপনার কাছে একটি নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ এবং একটি সামঞ্জস্যপূর্ণ ডিভাই Laptop/ Computer রয়েছে তা নিশ্চিত করুন৷ আবেদন করার কয়েকটি মাধ্যম আছে। সার্ভার সমস্যা ছাড়ায় সহজেই আবেদন করুণ এখান থেকে eps.boesl.gov.bd সাইটে ক্লিক করে অনলাইন নিবন্ধন সম্পূন করুণ। কোরিয়া যাহারা আবেদন করবেন এখান থেকে সহজেই আবেদন করুণ। যেহেতু অনলাইনে আবেদন সময় সব গুল সার্ভার লোড থাকবে তাই আপনি সহজেই আবেদন করতে কয়েকটি আবেদন লিঙ্ক দেখে নিতে পারেন এখান থেকে।

BOESL Circular 2024

এইচআরডি কোরিয়া চাহিদা মোতাবেক ২০২৪-সালে ইপিএস কর্মী গ্রহণের বার্ষিক কোটা ৪৩,০৫২ জন দুই ধাপে কোরিয়ান ভাষা পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ পাবেন। ভাষা পারদর্শীদের বিশেষ পদ্ধতিতে ৩০,৬৫২ জন ( উৎপাদন শিল্পখাতে ১৭,৪৬০, মৎস্য খাতে ৭৭৬০, কনস্ট্রাকশন খাতে ৪২৬৮ এবং জাহাজ নির্মাণ শিল্পে ১১৬৪)। লটারি পদ্ধতিতে ১২,৪০০ জন( উৎপাদন শিল্পে)। প্রার্থীকে যেকোনো একটি ধাপে আবেদন করতে হবে।

BOESL Lottery 2024

Primary Registration Date of EPS-TOPIK 20 Feb – 21 Feb 2024
Lottery Draw and Result 04-05 Mar, 2024
Final Registration of EPS-TOPIK 13 June, 2024
Examination Date (As per Individuals) 27 May-21 Jun, 2024

কোরিয়া রেজিস্ট্রেশন করবেন যেভাবে:

আপনাকে সহজেই আবেদন করতে যে পব্ধতি অনুসরণ করতে হবে তা পর্যায়ক্রমে এখন আলোচনা করা হবে। আশা করি আপনি সহজেই এখান থেকে রেজিষ্টেশন সম্পূর্ণ করতে পারবেন। আসুন সবার আগে রেজিষ্টেশন সম্পূর্ণ করি। আজ নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবেন। তবে আবেদন করার আগে আবেদন করার নিয়ম ও কি কি লাগবে সেগুলো সব কিছু জেনে নিন।

BOESL Circular 2024 PDFBOESL Circular 2024

BOESL EPS Korea Lottery UBT Registration Apply Now

EPS TOPIK UBT Lottery Registration 2024

ধাপ-১: eps.boesl.gov.bd এই সাইটে প্রবেশ করে প্রথমে ৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে। ফি প্রদানের জন্য আপনি বিকাশ পেমেন্ট সিস্টেম ব্যবহার করতে পারেন। আপনি বিকাশ থেকে একটি ট্রানজেকশন আইডি (Transaction ID) পেতে পারবেন। এই ট্রানজেকশন আইডি এবং আপনার পাসপোর্ট নম্বর ইনপুট দিয়ে আপনার আবেদন জমা দিতে হবে।কোরিয়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বিকাশ *২৪৭# ডায়াল এর মাধ্যমে আবেদন ফি প্রদানের পদ্ধত:

eps.boesl .gov .bd payment

ধাপ-২: এরপর নিম্নবর্ণিত মেসেজ আসবে। ‘OK’ বাটন এ ক্লিক করলে পরবর্তী ট্যাব চালু হবে।

ওয়েবসাইট

ধাপ-৩: পাসপোর্ট সাইজের সাদা ব্যাক গ্রাউন্ড রঙ্গিন ছবির সাইজ ২৭০ X ৩৪৯ পিক্সেল ১৪KB, পাসপোর্ট ছবি যুক্ত এর রঙ্গিন স্ক্যান কপি ৬০০X ৪০৩ পিক্সেল  ১৪KB ম্যাক্সিমাম। এবং ব্যক্তিগত একটি মোবাইল নাম্বার।
রেজিস্ট্রেশন ফর্মে উল্লেখিত প্রয়োজনীয় নথিগুলির স্ক্যান কপি বা ডিজিটাল সংস্করণ আপলোড করুন। নিশ্চিত করুন যে নথিগুলি নির্দিষ্ট বিন্যাস এবং আকারের সীমাবদ্ধতাগুলি পূরণ করে৷

eps formula

ধাপ-৪:  এর পর বর্ণিত তথ্যদি পূরণ করতে হবে। যদি আপনার কারিগরি শিক্ষা বোড ডিপ্লোমা/ভোকেশনাল এর কোন সার্টিফিকেট থাকে তা হলে Completed ssc/Diploma under Technical Edu. board YES ক্লিক করবেন। মনে রাখবেন Passed SSC/Equivalent সব সময় YES দিবেন।

eps boesl gov bd

রেজিস্ট্রেশন পৃষ্ঠায় দেওয়া নির্দেশাবলী, নির্দেশিকা এবং যোগ্যতার মানদণ্ড পড়ুন। সাবমিট করার আগে নিশ্চিত করুন যে আপনি সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছেন। সঠিকতা এবং সম্পূর্ণতার জন্য প্রদত্ত এবং আপলোড করা নথির সমস্ত তথ্য দুবার চেক করুন।
নিবন্ধন প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় নথি এবং তথ্য সংগ্রহ করুন। এর মধ্যে আপনার পাসপোর্ট, একাডেমিক সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র, ফটোগ্রাফ এবং EPS প্রোগ্রাম দ্বারা নির্দিষ্ট করা অন্য কোনো প্রাসঙ্গিক নথি অন্তর্ভুক্ত থাকতে পারে।

ধাপ-৫: অনলাইন পোর্টালের মাধ্যমে নিবন্ধন ফর্ম এবং নথি জমা দিন। সফলভাবে জমা দেওয়ার পরে প্রদত্ত যেকোন নিশ্চিতকরণ নম্বর বা রেফারেন্স কোডের নোট নিন।

eps boesl gov bd registration 2024

নিবন্ধন সংক্রান্ত জরুরি নোটিশঃ DNS resolution সংক্রান্ত জটিলতার কারণে কোন কোন স্থান থেকে যদি eps.boesl.gov.bd সাইটটি কাজ না করে, তাহলে সরাসরি নিম্নের লিঙ্কটি ব্যবহার করা যেতে পারেঃ http://43.229.14.113

ইপিএস টপিক পরীক্ষা

প্রথম রাউন্ড পরীক্ষা: (ইপিএস ট্রফিক)ঃ ১০০ মার্ক পরীক্ষার সময়ঃ ৫০ মিনিট

  • রিডিং ২০টি প্রশ্ন ২৫ মিনিট
  • লিসেনিং ২০টি প্রশ্ন ২৫ মিনিট

পরীক্ষার ধরন নৈবিত্তিক প্রশ্ন রিডিং ও লিসেনিং এর মাঝে কোন বিরতি নেই। পয়েন্ট বন্টন ১০০ পয়েন্ট সংখ্যা চূড়ান্ত নির্বাচিত প্রার্থীর সংখ্যা .১.১ গুণ উত্তীর্ণ হওয়ার জন্য নূন্যতম ৫৫ নম্বর লাগবে।

দ্বিতীয় রাউন্ড পরীক্ষা: (ইপিএস ট্রফিক) স্কিল টেস্টঃ ১০০ মার্ক পরীক্ষা

ইন্ডাস্ট্রি  মোট নম্বর  শারীরিক সক্ষমতা ইন্টারভিও বেসিক স্কিল
মেনুফেকচারিং ১০০ ৩০ ৩০ ৪০

কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইন নিবন্ধন-২০২৪

দক্ষিণ কোরিয়ায় ইপিএস-  এর আওতায় বাংলাদেশি কর্মী নিয়োগের লক্ষ্যে কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইন নিবন্ধন-২০২৪ (লটারি) সংক্রান্ত নির্দেশিকা

ইপিএস-এর আওতায় ই৯ ভিসায় দক্ষিণ কোরিয়ার শিল্পখাতে বাংলাদেশি প্রার্থীদের চাকরিতে নিয়োগের লক্ষ্যে কোরীয় ভাষা পরীক্ষায় (ইউবিটি) অংশগ্রহণের জন্য নিম্নবর্ণিত যোগ্যতা ও শর্তপূরণ সাপেক্ষে নির্ধারিত নিবন্ধন সাইট eps.boesl.gov.bd অনলাইন নিবন্ধন সম্পন্ন করা যাবে।

কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা ও শর্তাবলী

  • শিক্ষাগত যোগ্যতা এসএসসি/সমমান
  • পাসপোর্ট-এর মেয়াদ ৬ জুন ২০২৩ পর্যন্ত হালনাগাদ থাকা সাপেক্ষে;
  • পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্রের তথ্যের সঙ্গে নাম ও জন্ম তারিখ এবং ছবির মিল থাকতে হবে;
  • বয়স সীমা ১৮ থেকে ৩৯ বছর (জন্ম তারিখ জুন ১৪, ১৯৮৪ থেকে জুন ১৩, ২০০৫ এর মধ্যে হতে হবে);
  • পোশাক-পরিচ্ছদ, আচার-আচরণ ও কথোপকথনে মার্জিত হতে হবে;
  • 3D (Dirty, Difficult and Dangerous) কাজ করার আগ্রহ থাকতে হবে; ২.৭। কালার ব্লাইন্ডনেস বা রঙ বোঝার সক্ষমতার সমস্যা মুক্ত হতে হবে;
  • কোরীয় ভাষা পড়া, লেখা ও বোঝার পারদর্শিতা থাকতে হবে;
  • মাদকাসক্ত/সিফিলিস শনাক্ত ব্যক্তিগণ অযোগ্য বলে বিবেচিত হবেন;
  • ফৌজদারি অপরাধে জেল বা অন্য কোনো শাস্তি প্রাপ্ত ব্যক্তির অযোগ্য বলে বিবেচিত হবেন;
  • দক্ষিণ কোরিয়ায় অবৈধভাবে অবস্থানকারীগণ অযোগ্য বলে বিবেচিত হবেন;
  • দেশ ত্যাগে নিষেধাজ্ঞা আছে এমন ব্যক্তিগণ অযোগ্য বলে বিবেচিত হবেন এবং
  • ই-৯ বা ই-১০ ভিসায় কোরিয়াতে ৫ বছরের বেশি অবস্থানকারীগণ অযোগ্য বলে বিবেচিত হবেন।

সারাদেশ থেকে লক্ষ লক্ষ মানুষ একসাথে আবেদন করবে। এজন্য সার্ভারটিতে সাময়িক সমস্যা হতে পারে। ধৈর্য ধারন করে আবেদনের চেষ্টা চালিয়ে যান। ইনশা আল্লাহ সফলতা পেয়ে যাবেন।

Related Articles

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker